Header Ads

Header ADS

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারী টু মাস্টার্স রিলিজ স্লিপ সম্পর্কে জরুরী বিজ্ঞপ্তি



জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে  প্রিলিমিনারী টু মাস্টার্স  রিলিজ স্লিপ সম্পর্কে জরুরী বিজ্ঞপ্তি



১. রিলিজ স্লিপ কি?

 রিলিজ স্লিপ বলতে ৫টি কলেজের নাম দিয়ে আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার পর যে কলেজে আপনার নাম আসবে অর্থাৎ আপনি যে কলেজে চান্জ পাবেন অই কলেজে আপনাকে ভর্তি হতে হবে। এইটাই হচ্ছে রিলিজ স্লিপ।

২. রিলিজ স্লিপে কারা আবেদন করতে পারবে ?

উত্তরঃ রিলিজ স্লিপে যারা যারা আবেদন করতে পারবে তারা হলো ১ম মেরিট লিস্ট ও ২য় মেরিট লিস্টে অর্থাৎ যারা কোন মেরিট লিস্টে চান্জ পাইনি এবং যারা চান্জ পেয়েও কোন কারণে ভর্তি হতে পােরেনি ডেট অভার হওয়ার করনে তারা আবেদন করতে পারবে। আর যারা ভর্তি হয়ে গেছে অলরেডি তারপর ভর্তি কেনসেল করছে তারা রিলিজ স্পিপে আবেদন করতে পারবে।

৩. রিলিজ স্লিপে কয়টি কলেজে আবেদন করা যাবে ? 
আর আমি কী আমার পছন্দ মতো সাবজেক্ট নিতে পারবো ?

উত্তরঃ রিলিজ স্লিপে আপনি  ৫টি কলেজে আবেদন করতে পারবেন।সাবজেক্ট আপনি আপনার মতো পছন্দ করে আবেদন করতে পারবেন । অর্থাৎ কম্পিটার এ স্কিনে যে যে সাবজেক্ট দেখাবে আপনার আপনার যোগ্যতা অনুযায়ী তার ভিতর থেকে আপনি আপনার পছন্দ সাবজেক্ট গুলো সিলেক্ট করতে পারবেন ।

৪. রিলিজ স্পিপের রেজাল্ট কয়টি কয়টি কলেজে আসবে ? অথাৎ আমি তো ৫টি কলেজে আবেদন করেছি সে ক্ষেত্রে 
রেজাল্ট আমার কয়টি কলেজে আসবে ?

উত্তরঃ আপনার রেজাল্ট শুধুমাত্র ১টি কলেজে আসবে । এই টা এনএউ থেকে সিস্টেম করা।

৫. অনলাইনে আবেদনকৃত রিলিজ কোথায় কি জমা দিতে 
হয় ?

উত্তরঃ না এই অনলাইনে আবেদনকৃত রিলিজ স্লিপ এর ফর্ম কোথায় ও জামা দেওয়া লাগে না ! শুধুমাত্র আপনার কাছে যত্ন করে রাখুন তা হলেও হবে।

৬. অনলাইনে আবেদনকৃত রিলিজ স্লিপে নেওয়ার জন্য কোথায় ও কি কোন ফি দিতে হবে ?

উত্তরঃ না এই অনলাইনের আবেদনকৃত রিলিজ স্লিপের জন্য কোথায় কোন ফি জমা দিতে হবে না । শুধু মাত্র আপনি যদি কম্পিউটার দোকান অনলাইনে আবেদন করে থাকেন সে ক্ষেত্রে  ৫০/১০০ টাকা সেই দোকানদার কে দিতে হবে।
 
৭. আমি কি রিলিজ স্লিপে ১০০% চান্জ পাবো ?

উত্তরঃ এই টা সঠিক বলা যাচ্ছে না । রিলিজ স্লিপ ও মেরিট লিস্ট এর মতো আপনাকে আপনার যোগ্যতা অনুয়ায়ী চান্জ দেওয়া হবে।

৮. রিলিজ স্লিপে আমি চান্জ না পেলে তখন আমি কী করবো ?

উত্তর ঃ প্রাইভেটে ভর্তি হয়ে যাবেন। সেক্ষতে প্রইভেটের ভর্তি নোটিশ অলরেডি জাতীয় বিশ্ববিদ্যালয় প্রকাশ করছে। এবং আমার চেনেলে প্রাইভেটের আাবেদন ভার্ত তারিখ সংক্রান্ত একটি ভিডিও আছে আপনি চাইলে সে ভিডিও টি দেখে নিতে পারেন ।

৯. রিলিজ স্লিপ কবে দিবে ?

উত্তর ঃ সাধারণত কোটার রেজাল্ট এর পরে রিলিজ স্লিপের নোটিশ দিয়ে থাকে এনএউ, তাই অপেক্ষা করুন। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কোনও নোটিশ পেলে সাথে সাথে আমাদের পেজে জানিয়ে দিবো।

১০. অনলাইনে রিলিজ স্লিপে কি ভাবে ঘরে বসে আবেদন করবেন ?


কোন মন্তব্য নেই

Jason Morrow থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.