Header Ads

Header ADS

What Is Success ?

Success is a lousy teacher. It seduces smart people into thinking they can't lose.

সাফল্য! প্রত্যেক ভালো অথবা খারাপ কাজের সাফল্যা আছে 🙂  ভালো কাজের সাফল্য গুলা সবসময় উঁচুতে থাকে, মানুষ সম্মান দেয়। কিন্তু খারাপ কাজের সাফল্যের জন্য সমাজে অসম্্মমানি হতে  হয়।
আমরা সবাই চাই সাফল্যা পেতে! আর সব চেয়ে ভালো লাগে যখন নিজ চেষ্টায় কোন সাফল্য পাওয়া যায়।
সাফল্যের জন্য আমারা ঘড়ে বসে থাকলেতো আর সাফল্যা আসে না। সাফল্যের জন্য আমাদের দিন-রাত পরিশ্রম করতে হবে।
আমাদের যদি চিন্তা ভাবনা এই রকম হয়
“আমারা ঘড়ে বসে থাকি, আমরা এমনি সাফল্য দিয়ে দিবেন” এই রকম চিন্তা ভাবনা যদি আমাদের মধ্যে থাকে তাহলে আমরা কখনোই কিছু করতে পারবো না।
ছোটবেলাতে আমরা পড়েছি (পরিশ্রম সৌভাগ্যের চাবিকাটি) তাই আমাদের সফলতা পেতে হলে অব্যাশই পরিশ্রম করতে হবে।
যেমন মনে করেনঃ আমি মনে করলাম আমি এখন পি এইচ পি প্রোগ্রাম লিখলাম, তারপর যখন পি এইচ পি শুরু করতে গেলাম তখন জানলাম পি এইচ পি শিখার আগে আমাকে HTML & CSS শিখতে হবে। এখন আমি শুরু করলাম HTML শিখা। এখানে একটা কথা লক্ষ্য করুন “আমি যখন পি এইচ পি শিখার চিন্তা ভাবনা করি নাই তখন কিন্তু আমি এইচ টি এম এল কথা চিন্তা করি নাই, কিন্তু যেই মুহুর্তে আমি পি এইচ পি শিখার জন্য স্টার্ট করলাম তখন কিন্তু আমি পি এইচ পির কল্যানে এইচ টি এম এল শিখে গেলাম” এখন কথা হলো এই রকম জীবনে একটা শিখার স্বার্থে অন্যটা শিখে গেলাম।

তাই যে কোন জিনিষ একটানা কয় মাস, কয়েক বছর কাজ করলে সাফল্য অব্যাশই আসবে!  কারণ আজ পর্যন্ত যারা সাফল্য পেয়েছে তারা কিন্তু তুমার,আমার, আপনার মত মানুষ!
খুজ নিয়ে দেখেন যারা সফল হয়েছেন তারা কিন্তু দিনের পর দিন কষ্ট করে গেছেন! আর কথায়    আছে কষ্ট না করলে কেষ্ট মিলে না।
তাই একটি কথা মাথায় রাখবেন “আপনি যতটা করবেন ততটাই কিন্তু ফল পাবেন! কখনো বেশী    কিছু আশা করবেন না! কারন বেশী কিছু তখন আশা করবেন যখন দেখবেন আপনি বেশী কাজ  করে ফেলেছেন”
"এখন একটি ইতিহাসের দিকে তাকানো  যাক"
ইতিহাসে যারা যারা সফল হয়েছেন তাদের মধ্যে অন্যতম ফেসবুকের পিতা মার্ক জুকারবার্গ, মাইক্রসফট এর সি ই ও এবং বিশ্বের এক নাম্বার ধনী বিল গেটস, APPLE এর সাবেক সি ই ও স্টিভস জবস, আলী বাবা এর ফাউন্ডার জ্যাক মা। তাছাড়া আরো অনেক মানুষ ভয়ংকর সব বাধা ক্রস করে সফল হয়েছেন! বেশী মানুষের জীবনী পড়া লাগবে না! শুদু মাত্র এই কয়জনের জীবনী পড়ুন, দেখবেন সফলতা কতটা কঠিন বুঝতে পারবেন।

কোন মন্তব্য নেই

Jason Morrow থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.